খেলা

হ্যাটট্রিক জয়ের দেখা পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

0
wct

টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল কমনওয়েলথ গেমসের কোয়ালিফায়ার পর্বে। নিজেদের তৃতীয় ম্যাচে স্কটল্যান্ড নারী দলকে ৭৭ রানে অল-আউট করে ১০ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ।

কুয়ালালামপুরে কিনরারা একাডেমি ওভালে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। দলীয় ১২ রানেই স্কটল্যান্ডের দুই উইকেট শিকার করেন সুরাইয়া আজমিন। তৃতীয় উইকেটে ৩৮ রানের জুটি গড়েন কেটি ম্যাকগিল ও সারাহ ব্রাইস। ম্যাকগিলকে বোল্ড করে এই জুটি ভাঙেন নাহিদা আক্তার। ১৩ বলে ২২ রান করেন ম্যাকগিল।

স্কটিশদের পক্ষে সর্বোচ্চ ৩২ বলে ২৯ রান করেন সারাহ। বাংলাদেশের বোলারদের সামনে বাকি ব্যাটাররা দাঁড়াতেই পারেননি। ফলে ৫০ রানে ২ উইকেট থেকে ৭৭ রানেই অল-আউট হয়ে যায় স্কটল্যান্ড। সালমা, নাহিদা, সুরাইয়া ও মেঘলা দুইটি করে উইকেট শিকার করেন বাংলাদেশের পক্ষে।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই বোলারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শামীমা সুলতানা। তবে আর কোনো বিপদ ঘটতে দেননি মুরশিদা আক্তার ও ফারজানা হক। মুরশিদা পূরণ করেন অর্ধশতক। ৬ চার ও ১ ছক্কায় মুরশিদা ৫৫ বলে ৫০ রান করেন। ফারজানা করেন ৩৬ বলে ২০ রান। ফলে ২৮ বল হাতে রেখেই ৯ উইকেটের বড় জয় পায় বাংলার বাঘিনীরা।

সংক্ষিপ্ত স্কোর:- স্কটল্যান্ড নারী দল: ৭৭/১০ (১৭.৩ ওভার)

সারাহ ২৯, ম্যাকগিল ২২

সালমা ২/৯, মেঘলা ২/২২, সুরাইয়া ২/১২, নাহিদা ২/২০

 

বাংলাদেশ নারী দল: ৭৮/১ (১৫.২ ওভার)

মুরশিদা ৫০*, ফারজানা ২০*

ক্যাথরিন ১/১২

বাংলাদেশ নারী দল ৯ উইকেটে জয়ী।

নেপালে রপ্তানি হচ্ছে সিম্ফনির স্মার্টফোন

Previous article

ডেল্টা ভ্যারিয়েন্টের জায়গা দখল করছে ওমিক্রন: স্বাস্থ্য অধিদপ্তর 

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা