জীবনযাপন

৪১ বছর পানি ছাড়া কোনো খাবারই খাননি তিনি

0
৪১ বছর পানি ছাড়া কোনো খাবারই খাননি তিনি

ভিয়েতনামের লং আন প্রদেশের ৬৩ বছরের এনগন ৪১ বছর পানি ছাড়া কোনো খাবারই খাননি! এমনটাই দাবি করছেন তিনি।

শুধু তাই নয় এই বয়সে তিনি যেসব যোগ ব্যায়াম বা পরিশ্রম করেন তা অনেক কমবয়সী মানুষও করতে পারেন না।

চিকিৎসক এবং পুষ্টিবিজ্ঞানীরা বলছেন, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী না হলে অল্প অসুস্থতাতেও মানুষ খুব সহজে দুর্বল হয়ে পড়ে এবং রোগের আক্রমণও জোরালো হয়। এক্ষেত্রে খাদ্যাভ্যাস খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মানুষ সচরাচর যে ধরনের খাবার খায়, সেগুলো হচ্ছে-শর্করা, প্রোটিন এবং ফ্যাট বা চর্বি জাতীয় খাবার। এ ধরনের খাবার শরীরের জন্য অবশ্যই প্রয়োজন।

তবে খাবার না খেয়ে মানুষ কতদিন বাঁচতে পারবেন। খুব বেশি হলে ৩ থেকে ৭ দিন। কারণ নিউট্রিশনের অভাবে তিনি মারা যাবেন।

এনগন জানান,তিনি ২১ বছর পর্যন্ত সব ধরনের খাবারই খেতেন। ভাত, মাছ, মাংস, সবজি সবকিছুই। তবে এতে তার কিছু শারীরিক সমস্যা দেখা দেয়। খাওয়ার পরই তার পেট ব্যথা ও বমি হত। অসুস্থ হয়ে পড়তেন এনগন। রক্ত পরীক্ষায় জানা যায় তিনি রক্তের একটি বিরল রোগে ভুগছেন। চিকিৎসকরাও এর কোনো চিকিৎসা করতে পারছিলেন না। ধীরে ধীরে অনেক বেশি অসুস্থ হয়ে পড়তে থাকেন। বাঁচার আশা একরকম ছেড়েই দিয়েছিলেন এনগন।

ধীরে ধীরে সব ধরনের শক্ত খাবার খাওয়া বাদ দিয়ে দেন তিনি। শুধু পানিই খেতেন। একজন চিকিৎসক তাকে পানি পান করার পরামর্শ দেন। সামান্য লবণ, চিনি মেশানো পানি পান করতে বলেন। পাশাপাশি ফলের রসও খাওয়ার পরামর্শ দেন তাকে।

অসুস্থতার জন্য ধীরে ধীরে দৃষ্টিশক্তি হারাতে বসেছিলেন এনগন। ওই চিকিৎসক তাকে এই ডায়েট অনুসরণ করতে বলেন। এতে তার দৃষ্টি বাঁচাতে এবং এমনকি তার রক্তের রোগ নিরাময়েও সহায়তা করবে বলে তিনি জানিয়েছিলেন। তবে সেই চিকিৎসকের নাম প্রকাশ করেননি এনগন। তিনি দাবি করেন ওই চিকিৎসক তার নাম প্রকাশ না করতে তাকে অনুরোধ করেছিলেন। তিনি এর কারণ হিসেবে জানিয়েছিলেন, যেহেতু এই চিকিৎসার কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই তাই তাকে নিয়ে অনেকে সমালোচনা করতে পারে।

সেই চিকিৎসক মারা যাওয়ার পরও এনগন তার কথা রেখেছেন। এভাবে চলতে থাকে কিছুদিন। পানি পান করলে তেমন কোনো অসুবিধা হত না। বরং আগের চেয়ে ভালো অনুভব করেন। এরপর থেকে ৪১ বছর আর কোনো খাবারই মুখে তোলেননি এই নারী। পানির সঙ্গে একটু লবণ, চিনি ও লেবুর রস মিশিয়ে পান করেন তিনি।

আরও পড়ুন : কিভাবে পেনড্রাইভ লক করবেন

রসিক নির্বাচন অনুষ্ঠিত হবে ডিসেম্বর বা জানুয়ারিতে

Previous article

শিশুটির তুলনা হচ্ছে আইনস্টাইনের সঙ্গে, কেন?

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *