ব্যবসা-বাণিজ্যশীর্ষ সংবাদ

৬০ হাজার টন সার আমদানি করবে সরকার

1
বিসিএস ছাড়া সরকারি চাকরির বয়সে ৩৯ মাস ছাড়

কাতার ও সৌদি আরব ৬০ হাজার টন ইউরিয়া সার আমদানি করবে বাংলাদেশ। শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) মাধ্যমে থেকে ৪০১ কোটি টাকার সার আনা হবে। এ ছাড়া কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) থেকে ৩০ হাজার টন গ্র্যানুলার ইউরিয়া সার কিনবে প্রতিষ্ঠানটি।

বুধবার সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এ-সংক্রান্ত তিনটি ক্রয়প্রস্তাব অনুমোদন দিয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেছেন। সভায় নয়টি প্রস্তাব উত্থাপন করা হয়। শেষপর্যন্ত ১ হাজার ২৭ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে ছয়টি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। এসব প্রকল্প অর্থায়নের মধ্যে সরকার থেকে ব্যয় হবে ৩৭৮ কোটি ১৮ লাখ টাকা এবং দেশীয় ব্যাংক ও বৈদেশিক ঋণ ৬৪৯ কোটি ৮০ লাখ টাকা।

আরও পড়ুনঃ ঈশ্বরদী ইপিজেডে ১২০ লাখ ডলার বিনিয়োগ চীনা কোম্পানির

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুল বারিক অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত জানান। তিনি জানান, ক্রয় কমিটিতে পাস হওয়া নয়টি প্রস্তাবের মধ্যে চারটি শিল্প মন্ত্রণালয়ের। কাতারের মুনতাজাত ও সৌদি আরবের এসএবিআইসি অ্যাগ্রি-নিউট্রিয়েন্টস কোম্পানি থেকে ৪০১ কোটি টাকায় ৬০ হাজার টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার আমদানি করবে বিসিআইসি। এ ছাড়া করপোরেশনটি কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) থেকে ৩০ হাজার টন গ্র্যানুলার ইউরিয়া সার কিনবে। তার বাইরে বিসিআইসিকে ডিএডি ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের (ডিএপিএফসিএল) জন্য ৩০ হাজার টন ফসফরিক অ্যাসিড ২৩৩ কোটি ৮২ লাখ টাকায় আমদানির জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

“প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে”

Previous article

করলার শিক কাবাব খেয়েছেন?

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ ৬০ হাজার টন সার আমদানি করবে সরকার […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *