এসএমই বার্তা

৮০ কোটি টাকা জামানতবিহীন ঋণ এসএমই ফাউন্ডেশনের সহায়তায়

0
sme

করোনা মহামারীর প্রভাব কাটিয়ে উঠতে দেশের বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা (এসএমই) গোষ্ঠীর সহজ অর্থায়ন সুবিধা প্রদানে এসএমই ফাউন্ডেশনের সঙ্গে যৌথভাবে কাজ করছে ব্র্যাক ব্যাংক। এ বিষয়ে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশন চুক্তি স্বাক্ষর করেছে।

সরকারের কাছ থেকে পাওয়া প্রণোদনা প্যাকেজ তহবিল থেকে ৩০০ কোটি টাকার একটি রিভলভিং ফান্ড গঠন করেছে এসএমই ফাউন্ডেশন। এই ফান্ড থেকে এসএমই ফাউন্ডেশন ব্র্যাক ব্যাংককে ৮০ কোটি টাকা বরাদ্দ করেছে। এই অর্থ দেশের বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা গোষ্ঠী ও অন্যদের মাত্র ৪ শতাংশ সুদহারে ঋণ বিতরণ করবে ব্যাংকটি।

৩০ লাখ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন একজন উদ্যোক্তা, যা তিন বছরের মধ্যে পরিশোধযোগ্য। এ ঋণ সুবিধা নিতে উদ্যোক্তাদের কোনো জামানত লাগবে না। এ ঋণে নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেয়া হবে।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড. মোঃ মাসুদুর রহমান এবং ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ মফিজুর রহমান, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন প্রমুখ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিম্ন আয়ের পরিবারের মধ্যে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে

Previous article

চিলিতে একটি বিশাল গর্ত ঘিরে রহস্য

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *