জাতীয়রাজনীতি

তড়িঘড়ি করে সরকার নির্বাচন কমিশন আইন পাস করেছে:- ফখরুল

0
images

মাত্র সাত দিনে তড়িঘড়ি করে সরকার নির্বাচন কমিশন আইন পাস করেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নইলে সব রাজনৈতিক নেতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলা হবে।

রোববার, ৩০ জানুয়ারি, ২০২২: বিকেলে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির ‘২৫ জানুয়ারি ১৯৭৫: বাকশাল’ শীর্ষক ভার্চুয়াল আলোচনায় যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, ১৯৭৫ সালে যে কাজটা করতে পারেনি, বিগত ১৪ বছর ধরে আওয়ামী লীগ অত্যন্ত সাফল্যের সঙ্গে সেই কাজ করার জন্য ধীরে ধীরে পদক্ষেপ নিয়ে এগিয়ে গেছে। একটা মোড়ক রেখেছে সামনে, একটা ছদ্মবেশ-অবয়ব-লেবাস যে বহু দলীয় গণতন্ত্র এখানে আছে। আসলে এখানে কোনো বহুদলীয় গণতন্ত্র নেই।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, একটা নির্বাচনের লেবাস সামনে রেখেছে সরকার। দুটি নির্বাচন করেছে, যেখানে সত্যিকার অর্থে জনগণ ভোট দেওয়ার অধিকার পর্যন্ত পায়নি। এবার একটা আইনও (সদ্য জাতীয় সংসদে পাস হওয়া নির্বাচন কমিশন গঠন আইন) তৈরি করলো কদিন আগে, যে আইনটি ঠিক সেই বাকশালের মতোই।

বিএনপির মহাসচিব বলেন, রাজনৈতিক দলগুলোর কর্মকাণ্ডকে অত্যন্ত নিষ্ঠুরভাবে দমন করা হচ্ছে। স্বাধীনচেতা, গণতন্ত্রকামী মানুষকে হত্যা-গুমের মধ্য দিয়ে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। প্রতিবাদের সব ভাষা বন্ধ করা হচ্ছে। বিভিন্ন নির্বতনমূলক আইন তৈরি করে, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মতো আইন তৈরি করে যারা কথা বলতে চান তাদের কথা বলা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, রাজনৈতিক ব্যক্তিদের একত্রিত করে গণতন্ত্রকামী মানুষকে এক করে আমাদের রুখে দাঁড়াতে হবে। এ ভয়াবহ ফ্যাসিবাদী বাকশালের নব্য প্রেতাত্মার যে সরকার তাকে সরিয়ে সত্যিকার অর্থেই দেশে একটা জনগণের সরকার, জনপ্রতিনিধির পার্লামেন্ট গঠন করতে হবে।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব আবদুস সালামের পরিচালনায় ভার্চুয়াল আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ বক্তব্য রাখেন।

হজ্ব গমনেচ্ছুদের নিবন্ধন কার্যক্রম নিয়ে প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান

Previous article

৮১ দিন পর বাসায় ফিরলেন বেগম খালেদা জিয়া

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *