কম্পিউটারতথ্য ও প্রযুক্তিমোবাইল

গুগল অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবে নতুন সুবিধা আসছে

0
gle

অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোন, ট্যাবলেট কম্পিউটারসহ বিভিন্ন যন্ত্রের জন্য বেশ কিছু নতুন সুবিধা নিয়ে আসছে গুগল। এতে ব্যবহারকারীদের দরকারি অনেক কাজ সহজ হবে। এরই মধ্যে ‘নেয়ারবাই শেয়ার’ নামে সুবিধা হালনাগাদ করা হচ্ছে বলে জানিয়েছে গুগল। এতে ব্যবহারকারীরা তাদের একাধিক যন্ত্রের মধ্যে বিভিন্ন ফাইল সহজে দেয়া-নেয়া করতে পারবেন।

নেয়ারবাই শেয়ার চালু রাখলে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেট কম্পিউটারে যেকোনো ফাইল স্বয়ংক্রিয় স্থানান্তর করা যাবে। ডিসপ্লে বন্ধ থাকলেও সমস্যা হবে না। গুগল বলছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এ সুবিধা সবার জন্য উন্মুক্ত হবে।

গুগল বিভিন্ন সেবা আরো সহজে ব্যবহারের জন্য বেশ কিছু পরিবর্তন আনছে। এর মধ্যে গুগল ড্রাইভ ও কিপ নতুন করে নকশা করা হচ্ছে। এতে বড় স্ক্রিন বিশেষ করে অ্যান্ড্রয়েড ট্যাব থেকে সহজে গুগলের সেবাগুলো ব্যবহার করা যাবে।

আরও পড়ুন: স্মার্টফোনের স্ক্রিন লক পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

হালনাগাদ করা হচ্ছে অ্যান্ড্রয়েড সাউন্ড নোটিফিকেশনও। এতে ডিভাইসের অ্যাকসেসিবিলিটি সেটিংসে এটি সহজে পাওয়া যাবে। শুধু তাই নয়, যারা গুগল টিভি ব্যবহার করেন, তাদের জন্য বিশেষ কনটেন্ট লাইব্রেরি ব্যবহারের সুযোগ মিলবে। গুগল অ্যাসিস্ট্যান্টের সহযোগিতায় সহজেই এ ফিচার ব্যবহার করা যাবে।

গুগল মিটেও যুক্ত হচ্ছে লাইভ শেয়ারের অভিজ্ঞতা। ফলে অ্যান্ড্রয়েডে চলা স্মার্টফোন বা ট্যাবলেট কম্পিউটার থেকে গেমসহ অন্যান্য বিষয় সহজে শেয়ার করা যাবে। এতে একসঙ্গে গেম খেলা, একসঙ্গে ১০০ জনের বেশি ইউটিউব কনটেন্ট দেখার মতো সুবিধা থাকবে।

বাংলাদেশ থেকে ৫০ লাখ ভিডিও সরিয়ে নিলো টিকটক

Previous article

স্তন ক্যান্সার সচেতনতা দিবস আজ

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *