জাতীয়শীর্ষ সংবাদ

তরুণরাই ভবিষ্যৎ নেতৃত্ব দিবে ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে : স্পিকার

0
spkr

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণরাই দেশ ও সমাজের প্রাণশক্তি এবং ভবিষ্যৎ নেতৃত্ব। তরুণদের গড়ে তোলার মাধ্যমে প্রতিষ্ঠিত হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ও ‘স্মার্ট বাংলাদেশ’।

শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর লা মেরিডিয়ানে প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‘বৃত্তি প্রদান অনুষ্ঠান ২০২২’এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একথা বলেন তিনি। এসময় স্পিকার শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন।

শিরীন শারমিন বলেন, প্রাইম ব্যাংক ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি প্রদানের মহতী উদ্যোগের মাধ্যমে শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষা নিশ্চিত করছে যা প্রশংসনীয়। বাংলাদেশ এখন ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা উপভোগ করছে। এসময় শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ অত্যন্ত যুগোপযোগী। শিক্ষাক্ষেত্রে বরাদ্দ বৃদ্ধির বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে তরুণ প্রজন্মকে কাজে লাগানোর আহ্বান জানিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। বর্তমানে নারী শিক্ষায় রেকর্ড অগ্রগতি লক্ষনীয়। চিকিৎসা শিক্ষায় নারীদের অংশগ্রহণ উল্লেখযোগ্যহারে বৃদ্ধি পেয়েছে। শিক্ষার্থীদের মায়েদের মোবাইলে শিক্ষাবৃত্তির টাকা পৌঁছে যাচ্ছে। আজ এদেশের শিক্ষাক্ষেত্রে অগ্রগতি বিশ্বজুড়ে প্রশংসনীয়।

আরও পড়ুনঃ প্রবাসীদের ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স পাঠানোর আহ্বান প্রধানমন্ত্রীর

শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা প্রদানে সকলে মিলে কাজ করে যাওয়ার আহ্বান জানান স্পিকার। তিনি বলেন, অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করতে সরকার কাজ করছে। কৃষকবান্ধব কর্মসূচি, নারী ও শিশুবান্ধব কর্মসূচি গ্রহণের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অন্তর্ভুক্ত করে অর্থনৈতিক পরিকল্পনা ও নীতি বাস্তবায়নে সরকার সচেষ্ট।

এছাড়া কমিউনিটি ক্লিনিক, উপজেলা হাসপাতাল ইত্যাদি সরকারি উদ্যোগের পাশাপাশি প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণের উদ্যোগ যুগোপযোগী। স্মার্ট গভর্নেন্স, স্মার্ট কমিউনিটি, স্মার্ট সিটিজেন তথা স্মার্ট বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পিকার।

প্রাইম ব্যাংকের চেয়ারম্যান আজম জে চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উপদেষ্টা প্রফেসর সৈয়দ মনজুরুল ইসলাম বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের সিইও ইকবাল আনোয়ার। অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পাকিস্তানে তেল ও গ্যাস বিক্রি করবে রাশিয়া

Previous article

কোটালীপাড়ায় শীতার্তরা পেলেন প্রধানমন্ত্রীর উপহারের ৩শ’ কম্বল

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *