খবরজাতীয়

দেশকে বঙ্গবন্ধুর আদর্শের বাইরে নিতে দেবো না: মোস্তফা জব্বার

1
WhatsApp Image 2022 08 30 at 2.35.27 PM

বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিলো দেশকে পাকিস্তান বানানো। স্বাধীনতাবিরোধীরা এখনো সক্রিয় আছে, থেমে যাইনি। তারা এখনো দেশবিরোধী ষড়যন্ত্র করছে।

শেখ হাসিনা না থাকলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না। বাংলাদেশ পাকিস্তান হয়ে যাবে। তাই দেশকে বঙ্গবন্ধুর আদর্শের বাইরে নিতে দেবো না। তিনি আরো বলেন, বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বানানো হবে।

সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে, নিউজ নাউ বাংলা ও জাগরণ টিভি আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে দায়িত্বশীল সাংবাদিকতা ও বঙ্গবন্ধুর নির্দেশনা শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার আরো বলেন, বঙ্গবন্ধু সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছিলেন। ডিজিটাল বাংলাদেশের বীজ বপণ করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিশ্বের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করেছিলেন তিনি।

রাষ্ট্র বিরোধী অপপ্রচার বা আপত্তিকর কনটেন্ট ফেসবুক থেকে ৪০ শতাংশ সরাতে সক্ষম সরকার। ফেসবুকের সঙ্গে কথা বলে এ কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী।

সাংবাদিকতা আর ফেইসবুক চর্চা এক নয়। দায়িত্বশীলতা না থাকলে সাংবাদিকতা হয়না। সাংবাদিকতার নীতি-নৈতিকতা শিখে সাংবাদিকতার পেশায় আসার আহ্বান জানান মন্ত্রী।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, গ্লোবাল টেলিভিশনের সিইও ও সিনিয়র সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ড. জেড এম পারভেজ সাজ্জাদ, ডিবিসি নিউজের সম্পাদক প্ৰণব সাহা, বিএফইউজের মহাসচিব দীপ আজাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, জাগরণ টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীন ও পরিচালক বাণী ইয়াসমিন হাসি ও নিউজ নাও বাংলার সম্পাদক শামীমা দোলা।

জাতিসংঘের পারমাণবিক নিরস্ত্রীকরণ চুক্তির নতুন খসড়ায় বাধা দিয়েছে রাশিয়া

Previous article

সার্বজনীন পেনশনের ব্যবস্থা করছে সরকার

Next article

You may also like

1 Comment

  1. […] আরবের রাষ্ট্রীয় টেলিভিশন আল আকবরিয়ায় ‘জুরাসিক ওয়ার্ল্ড: […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর