কম্পিউটারতথ্য ও প্রযুক্তি

৭১ বিলিয়ন ডলার হারিয়েছেন মার্ক জাকারবার্গ

0
৭১ বিলিয়ন ডলার হারিয়েছেন মার্ক জাকারবার্গ

চলতি বছর মেটার প্রধান নির্বাহী (সিইও) মার্ক জাকারবার্গ ৭১ বিলিয়ন ডলার সম্পদ হারিয়েছেন। এ পরিমান অর্থ বিশ্বের ১২০ দেশের জিডিপির থেকেও বেশি।

ব্লুমবার্গ বিলিয়নার্স‘এর বরাতে রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম আরটি এ তথ্য জানিয়েছে।

বর্তমানে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় জাকারবার্গ বর্তমানে ২০তম অবস্থানে রয়েছেন। ২০১৪ সালের পর তিনি কখনো তালিকার এত নিচে নামেননি। এ প্রতিবেদনটি লেখার সময় অবধি তার সম্পদের পরিমাণ ৫৪ দশমিক ৬ বিলিয়ন ডলার।

আরও পড়ুনঃ বিস্কুটের গায়ে ছিদ্র থাকে কেন; জানেন?

চলতি বছর এ পর্যন্ত ফেসবুকের প্রতিষ্ঠাতা ৭১ বিলিয়ন ডলার অর্থ খুইয়েছেন। ব্লুমবার্গের তালিকা অনুসারে এটি সবচেয়ে বড় পতন। এ সময়ে বিশ্বের আর কোনো ধনী ব্যক্তি এত বেশি পরিমাণে সম্পদ হারাননি। জিডিপির পরিপ্রেক্ষিতে যা ১২০ দেশের জিডিপির থেকেও বেশি

এর আগে গেল সোমবারই (১৯ সেপ্টেম্বর) তার মোট সম্পদের পরিমাণ ছিল ৫৫ দশমিক ৯ বিলিয়ন ডলার। দুই বছরেরও কম সময়ের আগে এ ধনকুবেরের সম্পদের মূল্য ছিল ১০৬ বিলিয়ন ডলার। সে সময় তিনি জেফ বেজোস ও বিল গেটসের পর ব্লুমবার্গের তালিকায় তৃতীয় অবস্থানে ছিলেন।

২০২১ সালের সেপ্টেম্বরে ৩৪ বছর বয়সী এ ধনকুবেরের মোট সম্পদ ১৪২ বিলিয়ন ডলারে পৌঁছেছিল। কিন্তু তা ক্ষণিক সময়ের জন্য স্থায়ী ছিল। মূলত ফেসবুকের নাম পরিবর্তন করে মেটাভার্স করার পর তার সম্পদ ধাপে ধাপে কমতে থাকে।

অল্প উপকরণে বানিয়ে ফেলুন পেয়ারার জেলি

Previous article

দিনাজপুর বোর্ডের স্থগিত পরীক্ষা ১০–১৫ অক্টোবর

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *