তথ্য ও প্রযুক্তিমোবাইল

হোয়াটসঅ্যাপের চ্যাট আড়াল করতে যা করবেন

20
একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট দুটো ফোনে চালাবেন যেভাবে

শুধুমাত্র অপ্রয়োজনীয় বিষয় নয়, অনেকসময় ব্যক্তিগত চ্যাটও আড়ালে রাখতে পছন্দ করেন ইউজাররা। সেক্ষেত্রেও এই আর্কাইভ চ্যাট অপশন কাজে লাগে।

১। প্রথমে নিজের স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ খুলে যে চ্যাট হাইড করতে চান, সেটা বেছে নিতে হবে।

২। এই চ্যাট সিলেক্ট করার পর উপরের দিকে তিনটি অপশন দেখাবে- পিন, মাফেল এবং আর্কাইভ। এর মধ্যে থেকে ওই আর্কাইভ অপশন বেছে নিতে হবে।

৩। হোয়াটসঅ্যাপ খুললে উপরের দিকেই ইউজারকে আর্কাইভ চ্যাটের অপশন দেখাবে। তাই ইউজার নিজের ইচ্ছে মতো সেখানে ঢুকে আর্কাইভ করা চ্যাটগুলো দেখতে পাবেন।

৪। আর্কাইভ চ্যাট বা মেসেজ আন-আর্কাইভ করার উপায়ও আছে। এক্ষেত্রেও ওই নির্দিষ্ট চ্যাট সিলেক্ট করে আন=আর্কাইভ অপশন বেছে নিলেই কাজ হবে।

যদি সমস্ত চ্যাট আর্কাইভ করতে যান তাহলে হোয়াটসঅ্যাপ খোলার পরেই মেন চ্যাট পেজের সেটিংসে যেতে হবে। সেখানে মোর অপশনে ক্লিক করতে হবে। তারপর চ্যাটগুলো সিলেক্ট করে চ্যাট হিস্ট্রি পেজে যেতে হবে। সেখানে ইউজারের সমস্ত চ্যাট আর্কাইভ হয়ে যাবে।

কীভাবে ফিরিয়ে আনবেন এই আর্কাইভ হয়ে যাওয়া চ্যাট?

প্রথমে ফোনে হোয়াটসঅ্যাপ খুলে স্ক্রল ডাউন করে নীচের দিকে নেমে আসুন। সেখানে চ্যাট স্ক্রিনে আর্কাইভড বলে একটি অপশন পাবেব। তার উপর খানিকক্ষণ আঙুল চেপে রাখলে আন-আর্কাইভ আইকন পাওয়া যাবে। সেখানে ক্লিক করলেই আপনার আর্কাইভ হওয়া চ্যাট আগের মতো স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

আরও পড়ুনঃ টয়োটার বাজেট ফ্রেন্ডলি গাড়িগুলোর দাম জেনে নিন

মোবাইলের ওয়াই-ফাই স্পীড বাড়াবেন যেভাবে

Previous article

কোন ফেসবুক আইডি নেই প্রধানমন্ত্রীর

Next article

You may also like

20 Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *